• রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ সুষ্ঠ ভোটে ডিজিটাল পদ্ধতি দরকার  অভয়নগরে শিক্ষার্থীদের উপবৃত্তি বাস্তবায়ন ও মনিটরিং সম্পর্কিত প্রশিক্ষণ অভয়নগরে সরকারীভাবে ধান চাল সংগ্রহের উদ্বোধন অভয়নগরে মেধা অন্বেষন ও কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত অভয়নগরে দুদক কর্তৃক সততা স্টোরের অর্থ ও শিক্ষা উপকরণ বিতরণ আশুলিয়া টু চান্দুরা চৌরাস্তা যানজটের দুর্ভোগ,,,  অভয়নগরে মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানকে সংবর্ধনা যশোর গোয়েন্দা শাখা (ডিবি)অভিযান চালিয়ে ৪ বোতল বিদেশী মদ উদ্ধার সহ আটক -১ অভয়নগরে পায়রাহাট ইউনাইটেড কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান স্বীকৃতি অর্জনে আনন্দ শোভাযাত্রা নড়াইলের ইউপি চেয়ারম্যান  মোস্তফা কামাল’কে গুলি করে হত্যাকান্ডের ঘটনায় আটক -৪ সুষ্ঠ ভোটে ডিজিটাল পদ্ধতি দরকার আশুলিয়ায় ২৪ ঘণ্টায় ছয় জনের মরদেহ উদ্ধার ডিবি কার্যালয় থেকে বেরিয়ে যা বললেন মামুনুল হক যুক্তরাষ্ট্র সিরিজ খেলা হচ্ছে না তাসকিনের, বিকল্প ভাবনায় হাসান দুই সিনেমা নিয়ে ফিরছেন আফরান নিশো

খালেদার বিদেশ যাওয়া নিয়ে বিভ্রান্তি

বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিদেশ যেতে চান; এমন কোনো বিষয় দলীয় নেতাদের পক্ষ থেকে জানানো না হলেও সম্প্রতি তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন তাকে বিদেশ যাওয়ার অনুমতি দেয়ার দাবি জানিয়েছেন। তবে এ মুহূর্তে খালেদা বিদেশ যেতে ‘আগ্রহী নন’ বলে দলীয় সূত্রের বরাতে জানিয়েছে দেশের একটি জাতীয় দৈনিক। অন্যদিকে আইনিভাবে এমন কোনো সুযোগ না থাকায় হুট করেই তার আইনজীবীর এমন দাবিতে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে।

সম্প্রতি খালেদার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন দাবি করেন, খালেদা জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি দানের। তিনি এও বলেন, রাতের অন্ধকারে অনেকে বিদেশে চলে যাচ্ছেন। তারা সরকারের নিজস্ব লোকজন। যদি ম্যাডাম চান তাহলে তার জীবন রক্ষার জন্য তার পছন্দমতো যেকোনো দেশে যেতে দেয়ার ব্যবস্থা করা হোক।

তবে তার এমন দাবি সম্পর্কে দলের নীতি-নির্ধারনী পর্যায়ের কেউ কিছুই জানেন না বলে ওই দৈনিকটির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুন) বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকের বরাত দিয়ে দৈনিকটি জানায়, কয়েকদিন আগে স্থায়ী কমিটির এক সদস্য ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে টেলিফোনে আলাপকালে একপর্যায়ে জানতে চান, চেয়ারপারসনের লন্ডনের যাওয়ার ব্যাপারে একটা গুঞ্জন শোনা যাচ্ছে। এ ব্যাপারে আমরা তো কিছুই জানি না। জবাবে তারেক রহমান বলেন, চেয়ারপারসনের চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার বিষয়টি আমিও জানি না। এ মুহূর্তে তার আসার সম্ভাবনাও কম। যা শুনছেন তা গুঞ্জনই।

অপর এক সূত্রের বরাতে সংবাদমাধ্যমটি জানায়, সম্প্রতি খালেদা জিয়ার এক ঘনিষ্ঠজন তার সঙ্গে সাক্ষাৎ করেন। তাদের মধ্যে প্রায় ঘণ্টাখানেক আলোচনা হয়। একপর্যায়ে চিকিৎসার বিষয়টি আলোচনায় এলে ঘনিষ্ঠ ওই নেতা জানতে চান, ‘ম্যাডাম আপনার যে শারীরিক অবস্থা তাতে উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়া ব্যাপারে কিছু ভাবছেন কিনা। জবাবে খালেদা জিয়া বলেন, দেশে এবং বিশ্বের যে পরিস্থিতি তাতে এ মুহূর্তে যাওয়া ঠিক হবে না। ওই নেতা বলেন, আপাতত চেয়ারপারসন বিদেশ যাচ্ছেন না, তা তার মনোভাব দেখে বোঝা গেছে।

অন্যদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী দৈনিকটিকে বলেন, চেয়ারপারসনের বিদেশ যাওয়া নিয়ে নানা গুঞ্জন শোনা যাচ্ছে, এগুলো পুরোপুরি মিথ্যা। বিষয়টি নিয়ে আমাদের মধ্যে আলোচনা তো নেই, এমনকি পরিবার এখনও পরবর্তী কিছু নিয়ে আলোচনা করেনি।

এছাড়া খালেদা জিয়ার জামিনের অন্যতম শর্ত যে জামিনকালীন সময়ে বিদেশ যেতে পারবেন না তিনি। এর মধ্যে মাহবুবের দাবির বিষয়ে দুদক আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলেন, এটা সরকার দিতে পারে না, প্রশ্নই আসে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.